Friday, December 6, 2019

প্রহসন

যে হায়দ্রাবাদ পুলিস সময়ে অভিযোগ নেয়না, যে হায়দ্রাবাদ পুলিস দাবী করেছিল যে আক্রান্তা বন্ধুর সাথে পালিয়ে গেছে, যে হায়দ্রাবাদ পুলিস এলাকার বিভাজন দেখিয়ে সময়ে FIR নিতে গড়িমসি করে, এই ঘটনার প্রেক্ষিতে, যে হায়দ্রাবাদ পুলিসের 'নেগেটিভ মানসিকতা' নিয়ে জাতীয় মহিলা কমিশন অবধি সরব হয়েছেন, যে হায়দ্রাবাদ পুলিস তদন্তের স্বার্থে, জিজ্ঞাসাবাদ ও DNA পরীক্ষার জন্যে ধর্ষণে অভিযুক্তদের পুলিস হেফাজত পর্যন্ত চায়না, অভিযুক্তদের জেল হেফাজত হয়ে যায়, তারা হটাৎ কোন মন্ত্রবলে এত ভাল হয়ে গেল যে 'ধর্ষকদের উপযুক্ত শাস্তি' দিয়ে দিল?

৩০শে নভেম্বর রাতে, অভিযুক্তদের নিয়ে, ক্রাইম স্পটে ঘটনার পুনরাবৃত্তি করার পরেও তাদের কেন আবার স্পটে নিয়ে যাওয়া হলো? এরকম সংবেদনশীল একটা কেসে কেন যথেষ্ট সংখ্যায় পুলিস আর নিরাপত্তার উপযুক্ত বেস্টনী রাখা হলনা যে অভিযুক্তরা পালিয়ে যাওয়ার চেষ্টা করতে পারলো? জেল আধিকারিক, আদালতের নির্দেশ ছাড়া, কোন অধিকারে অভিযুক্তদের জেলের বাইরে যেতে দিলেন?

এরকম অনেক প্রশ্নের উত্তর আর কোনওদিনই পাওয়া যাবেনা আর উত্তর যাতে দিতে না হয় সেই কারণেই হয়তো শেষ করে দেয়া হলো অভিযুক্তদের। এবার এই ঘটনার কথা ভুলতে আমাদের আর বেশী সময় লাগবেনা।


No comments:

Post a Comment