Friday, December 6, 2019

হায়দ্রাবাদ এনকাউন্টার


মাফ করবেন, হায়দ্রাবাদ কান্ডে অভিযুক্তদের এনকাউন্টারে আমি পুলকিত হতে পারছিনা। আমার বিশ্বাস, আমাদের ততটাই দেখানো হচ্ছে যতটা আমরা দেখতে চাইছি। গতকাল রাতেই আমি সাইবারাবাদ পুলিসের অধীন সাধনগর থানায় ফোন করে, FIR-এর বিষয়ে জানতে চাইলে আমাকে বলা হয় যে ২৮শে নভেম্বর তারিখেই FIR হয়েছে এবং নম্বর হল ৭৯৪৮/১৯। মজার ব্যাপার হল যে পুলিস আক্রান্তার পোড়া দেহ উদ্ধার করে ২৯শে নভেম্বর অথচ তাদের দাবী যে তারা ২৮ তারিখেই নাকি FIR নিয়ে নিয়েছেন। এটা যদি নিখোঁজ সংক্রান্ত বিষয়ে হয়ে থাকে, তাহলে তো জেনারেল ডাইরি হবে, FIR কেন? এই বিষয়ে তেলেঙ্গানা পুলিসের অনলাইন সাইটে কোন তথ্য না পেয়ে, আমি থানার ইনচার্জ, শ্রীধর বাবুকে বেশ কয়েকবার ফোন করি, কিন্তু তিনি ফোন ধরেন না। এই ঘটনায়, এখনও অবধি আমরা ততটাই জেনেছি যতটা পুলিস আমাদের জানিয়েছেন। একটা উল্লেখযোগ্য বিষয় হল যে, এই ঘটনায় দেরীতে FIR দায়ের করার জন্যে, তিন জন পুলিস ইতিমধ্যেই সাসপেন্ড হয়েছেন। এখন প্রশ্ন হল যে FIR যদি ২৮ তারিখেই হয়ে থাকে তাহলে তিন জন সাসপেন্ড হলেন কেন? এনকাউন্টার কোন সমাধান নয় আর হায়দ্রাবাদ পুলিসও যম পুত্র যুধিষ্ঠির নয় যে তারা যা বলবেন, সেটাই সত্য। নিজেদের পিঠ বাঁচানোর চেষ্টায়, তাঁরা যদি ভুল লোকদের গ্রেপ্তার করে তাহলে কি? নিজেদের তদন্তের গাফিলতি নিয়ে প্রশ্ন এড়াতে, তাঁরা যদি এভাবে হত্যার পরিকল্পনা করে থাকে, তাহলে কি? মাফ করবেন, আমি এতে পুলকিত হতে পারছিনা।

No comments:

Post a Comment