Monday, May 11, 2020

জনসংখ্যা

যারা বলেন যে জনসংখ্যা গণতন্ত্রের নিয়ন্ত্রক, আমি তাদের সাথে সহমত নই। ভারতে হিন্দুদের জনসংখ্যা এখনও ৮০ শতাংশের কাছাকাছি আর মুসলিমদের জনসংখ্যা সেখানে ১৫ শতাংশ মত। অথচ তারপরেও, OBC-A কোটা হোক বা জমজমের পানি আনার নিয়ম, দেশের অধিকাংশ নীতি নির্ধারিত হয় ভাইজানদের স্বার্থের কথা মাথায় রেখে। তাহলে জনসংখ্যা কিভাবে নিয়ন্ত্রক হলো?

গোটা পৃথিবীর সাপেক্ষে, ইহুদীদের জনসংখ্যা কত? অথচ দেখুন তাবড়-তাবড় দেশগুলির উপর তারা ছড়ি ঘুরিয়েই যাচ্ছে। উল্টোদিকে, ১৩৫ কোটি জনসংখ্যার দেশ ভারতবর্ষের অবস্থানটা লক্ষ্য করুন। আসলে গণতন্ত্র বলুন আর অন্য যেকোন তন্ত্র, তাদের প্রকৃত নিয়ন্ত্রক হলো অর্থ যেটার নিয়ন্ত্রণ রয়েছে বণিক শ্রেণীর হাতে। এই কারণেই ইহুদী হোক বা মারোয়ারী, প্রভাব বিস্তারের জন্যে তাদের সংখ্যার দরকার হয়না।

যারা ভাবছেন যে হিন্দুরাও মুসলমানদের মত গণ্ডাগণ্ডা বাচ্চা পয়দা করলেই 'ভারত আবার জগৎসভায় শ্রেষ্ঠ আসন লবে', তারা মূর্খের স্বর্গে বসবাস করছেন। হ্যাঁ, হিন্দুদের জনসংখ্যা ৮০% থেকে কমে ৫০% শতাংশ হলে তাদের গলার স্বর আরও কমবে ঠিকই কিন্তু সেটা ৮৫% হলেও তাদের স্ট্যাটাসে আহামরি কোন পরিবর্তন ঘটবেনা। নিজেদের অধিকার অর্জন করার ক্ষমতা রাখার মেকানিজম তৈরী না হলে, শুধু জনসংখ্যা দিয়ে লাভের লাভ কিছুই হবেনা, বরং দেশের আরও বিপদ বাড়বে।

No comments:

Post a Comment