Monday, March 2, 2020

অশান্ত পূর্বাঞ্চল

শাহিনবাগ আন্দোলনের সময়, শার্জিল ইমামের 'চিকেন নেক' কেটে, উত্তর-পূর্বাঞ্চলকে ভারত থেকে আলাদা করে দেয়ার কথাকে যারা হালকভাবে নিয়েছিলেন, তারা নীচের লিঙ্কে ক্লিক করে দেখে নিতে পারেন যে সেই স্বপ্ন কত পরিকল্পনা অনুসারে বাস্তবায়িত হতে চলেছে।

আসামে সুষেন দেব ছাড়াও, গত দুই দিনে, শিলং এ ছুরিকাহত হয়েছেন ১০ জন বাঙালী হিন্দু, যাদের মধ্যে একজন মারা গেছেন আর বাকিদের অবস্থা আশঙ্কাজনক। মেঘালয়ের অন্যান্য যায়গায় সংঘর্ষে নিহত হয়েছেন আরও ৩ জন।

মেঘালয়ের নিষিদ্ধ জঙ্গী সংগঠন, HNLC খোলাখুলি ঘোষণা করেছে যে বাঙালী হিন্দুরা যদি খাসি পাহাড়ের ইছামতী ও মাজাল অঞ্চল ছেড়ে না যায়, তাহলে তাদের ভয়ঙ্কর পরিণতি হবে। একইসাথে, আসামের বিভিন্ন এলাকায় হামলা চালানো হচ্ছে বাঙালী, বিহারী, শিখ, মারোয়ারীদের উপর যাতে তারা এলাকা ছাড়তে বাধ্য হয়।

এই ষড়যন্ত্রের পুরোটাই রচিত হয়েছে ভারতের ভিতরে রক্তক্ষরণ ঘটানোর জন্যে। এই আক্রমণের পিছনে জেহাদি ফান্ড ও মিশনারী ফান্ডের অঢেল যোগান রয়েছে আর এর একমাত্র লক্ষ্য হল দেশ ও সরকারকে অস্থির করা, এলাকার উন্নয়ন রোধ করা আর আন্তর্জাতিক মঞ্চে ভারতের ছবি খারাপ করা। আসাম চুক্তির মাধ্যমে যে ষড়যন্ত্র ও বিচ্ছিন্নতাবাদের বীজ পোঁতা হয়েছিল, এগুলি তারই ফল।

https://www.guwahatiplus.com/article-detail/uneasy-calm-prevails-in-meghalaya-banned-militant-outfit-threatens-to-carry-out-mass-bloodshed-of-hindu-bengalis

No comments:

Post a Comment